মেনু নির্বাচন করুন

বেলুটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়।

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

বিদ্যালয়টি মধুপুর উপজেলা সদর হতে প্রায় ১০ কি.মি. পশ্চিমে ৫নং গোলাবাড়ী ইউনিয়নের বেলুটিয়া গ্রামের পশ্চিমাংশে অবস্থিত। এতে ৪৫ শতাংশ জমির উপর একটি ভবন, ২টি টিনসেড বিল্ডিং ও ১টি টিনের ঘর আছে। তন্মধ্যে ১টি টিনসেড বিল্ডিংএর পিছনের দেয়াল, দরজা-জানালা মেঝে ধ্বসে পড়ে ব্যবহার মারাত্মক ভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে এবং টিনের ঘরটির অবস্থাও ঝুঁকিমুখে। বাকী ২টি বিল্ডিং এ ৪টি শ্রেনী কক্ষ, ১টি অফিস কক্ষ, ১টি  স্টোর রুম আছে। আরো ২টি শ্রেণীর পাঠদান কাজ ঝুঁকিপূর্ণ টিনের ঘরটিতে চালানো হচ্ছে। বিষয়টি কর্তৃপক্ষের সুদৃষ্টি আশা করা হচ্ছে। বিদ্যালয়টি ধনবাড়ী গোপালপুর সড়কের পাশে অবস্থিত। এতে সুন্দর একটি খেলার মাঠ ও মাঠের চারপার্শ্বে গাছপালা থাকায় ছায়াঢাকা, মনোমুগ্ধকর পরিবেশে এটি প্রতিনিয়ত সাফল্যের দিক এগিয়ে যাচ্ছে।

আজ থেকে প্রায় ৬৬ বছর আগে হত দরিদ্র, অনগ্রসর অবহেলিত এই গ্রামের মানুষের মধ্যে শিক্ষার আলো জ্বালানোর ব্রত নিয়ে গ্রামের মোঃ আফসার উদ্দিন, মোঃ মকবুল হোসেন, মোঃ আফতাব উদ্দিন, মোঃ হেঙ্গু মন্ডল, মোঃ সোনা মন্ডল এবং আরও কয়েকজন শিক্ষানুরাগীর প্রচেষ্টায় প্রথমে বেলুটিয়া গ্রামের ধনবাড়ী গোপালপুর সড়কের পূর্ব পার্শ্বে মন্ডলদের পুকুর পাড়ে একটি শনের ঘরে পাঠদান কাজ শুরু হয়। অতঃপর তা মন্ডল বাড়ীর বাংলা ঘরে সাময়িকভাবে স্থানান্তরিত করা হয়। সবশেষে মন্ডল বাড়ীদের দেওয়া জমির উপর বর্তমানে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত। সেকালে গোপালপুর উপজেলার শাপলাবাড়ী গ্রামের নৈয়ম উদ্দিন নামে একজন শিক্ষকের হাতে বিদ্যালয়টির যাত্রা শুরু হয়। ছাত্র-ছাত্রীর সংখ্যা ছিল হাতে গোনা কয়েকজন। সরকারী কোন অনুদানের ব্যবস্থা না থাকায় বিদ্যালয়টি পরিচালিত হত এলাকার হিতৈষী ব্যক্তিবর্গের সাহায্য সহযোগিতায়। অতঃপর অনেক চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৭৩ সালে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সকল প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করে নিলে এটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি সরকারী প্রতিষ্ঠানে রূপ নেয়। কালক্রমে দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত হয়ে বিদ্যালয়টি আজ উপজেলা পর্যায়ে অনন্য প্রাথমিক বিদ্যালয় হিসাবে সুপ্রতিষ্ঠিত।

ছবি নাম মোবাইল ইমেইল
মোঃ আব্দুস সামাদ ০১৭১৬৯০৯৪৭৯ ueomadhupur@gmail.com

ছবি নাম মোবাইল ইমেইল
মোমেনা বিলকিস ০১৭৩৯১৫৬৩৫৫ ueomadhupur@gmail.com
শামীমা আক্তার- ০১৭৩৬৭০৩৪২৪ ueomadhupur@gmail.com

ক্রমিক নং শ্রেণী বালক বালিকা মোট ০১ ১ম শ্রেণী ৩৪ ২৪ ৫৮ ০২ ২য় শ্রেণী ২৩ ১৬ ৩৯ ০৩ ৩য় শ্রেণী ২০ ২৬ ৪৬ ০৪ ৪র্থ শ্রেণী ১৯ ৩০ ৪৯ ০৫ ৫ম শ্রেণী ১৪ ১৭ ৩১ মোট- ১১০ ১১৩ ২২৩

১০০%

ক্রঃ নং    নাম    পদবী    ক্যাটাগরী
০১    মোঃ আনিছুর রহমান    সভাপতি    জমিদাতা
০২    মোঃ মজিবুর রহমান    সহ-সভাপতি    মেধাবী ছাত্র অভিভাবক
০৩    মোঃ আঃ সামাদ    সদস্য সচিব    প্রধান শিক্ষক
০৪    শাহনাজ পারভীন    সদস্য    বিদ্যোৎসাহী (মহিলা)
০৫    মোঃ হেলাল উদ্দিন    সদস্য    বিদ্যোৎসাহী (পুরুষ)
০৬    মোঃ মোফাজ্জল হোসেন    সদস্য    উঃ বিঃ শিক্ষক
০৭    মোমেনা বিলকিস    সদস্য    সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষিকা
০৮    শামছুন্নাহার    সদস্য    মহিলা অভিভাবক
০৯    সুমি খাতুন    সদস্য    মহিলা অভিভাবক
১০    মোঃ জয়নাল আবেদীন    সদস্য    পুরুষ অভিভাবক
১১    মোঃ জোয়াহের আলী    সদস্য    পুরুষ অভিভাবক
১২    মোঃ আঃ মোতালেব    সদস্য     ইউপি সদস্য (সাবেক)

সন    পরীক্ষার্থীর সংখ্যা    পাশের সংখ্যা    পাশের হার    মন্তব্য
২০০৭                প্রাথমিক শিক্ষা সমাপনী হয় নাই।
২০০৮                
২০০৯    ২৮    ২৮    ১০০%    
২০১০    ৩০    ৩০    ১০০%    
২০১১    ৩৩    ৩৩    ১০০%   

২০১২ শিক্ষাবর্ষে ২২৩ জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৫ম শ্রেনীতে ২৭ জন, ৪র্থ শ্রেণীতে ৩০ জন, ৩য় শ্রেণীতে ২৮ জন, ২য় শ্রেণীতে ১৩ জন, ১০ জন, সর্বমোট ১০৮ জন ছাত্র-ছাত্রীকে উপবৃত্তি প্রদান করা হচ্ছে।

১৯৪৬ সালে প্রতিষ্ঠিত হয়ে বর্তমান ২০১২ সাল পর্যন্ত এলাকার অসংখ্য মানুষকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেছে এবং তাদেরকে উন্নত জীবনের স্বপ্ন পূরণে এই বিদ্যালয় সহায়কের ভূমিকা পালন করতে সক্ষম হয়েছে।

ভবিষ্যতে বিদ্যালয় অবকাঠামোগত উন্নয়নকল্পে বর্তমান একতলা বিশিষ্ট ভবনটি দ্বিতল ভবনে উন্নীতকরণ, ধ্বসে পড়া ভবনটিকে অপসারণ করে সেস্থলে নতুন ভবন নির্মাণসহ শিক্ষার্থীও শ্রেণীকক্ষ বৃদ্ধি করে আধুনিক যুগোপযোগী শিক্ষার মান নিশ্চিত করে বিদ্যালয়টিকে একটি আদর্শ বিদ্যাপীঠে পরিণত করে অত্র এলাকার সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলাই আমাদের একমাত্র লক্ষ্য।

মোবাইল ঃ ০১৭১৬৯০৯৪৭৯



Share with :

Facebook Twitter